Date

শিরোনাম

সূচিপত্র পরিবারের পক্ষ থেকে দেশ ও বিদেশের সকলকে জানাই ইংরেজি নতুর বছরের শুভেচ্ছা 'Happy New Year 2022' ◼️ শিক্ষা ও সচেতন ভরপুর বিনোদন নিয়ে দেশের ৬৪ জেলায় শিক্ষার্থীদের মনের কথা নিয়ে সূচিপত্র এগিয়ে যাচ্ছে নতুনত্বের সূচনায়... ◼️ আমাদের কাছে যেকোন শিক্ষামূলক মানসম্মত সেরা লেখা, ভিডিও কিংবা বিজ্ঞাপন ও প্রতিবেদন পাঠিয়ে দাও সূচিপত্র ফেইসবুক পেইজ ইনবক্সে। অথবা ই-মেইল করতে পারো এই ঠিকানা- sucipotro@gmail.com

Tuesday, August 8, 2017

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে এবার বাড়ছে ২৫৩টি আসন

শরীফুল ইসলাম আরশ।।সূচিপত্র প্রতিবেদন।।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে চলতি শিক্ষাবর্ষে ২৫৩টি আসন বাড়ানো হবে বলে জানিয়েছেন উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। গতকাল সোমবার ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনলাইনে ভর্তির আবেদন কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এ কথা জানান।
ভর্তির আবেদন করা যাবে ২৯ আগস্ট রাত ১০টা পর্যন্ত। ব্যাংকে টাকা জমা দেওয়ার শেষ তারিখ ৩০ আগস্ট। বিস্তারিত তথ্য 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.eis.du.ac.bd/) পাওয়া যাবে। ভর্তি পরীক্ষার ফি আগের মতোই ৩৫০ টাকা।
অনুষ্ঠানে জানানো হয়, গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসন ছিল ৬ হাজার ৮০০। এ বছর আসন বেড়ে ৭ হাজার ৫৩টি ধরা হয়েছে। এর মধ্যে বিজ্ঞান অনুষদের অধীন ক-ইউনিটে ১ হাজার ৭৬৫, কলা অনুষদের অধীন খ-ইউনিটে ২ হাজার ৩৬৩, ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন গ-ইউনিটে ১ হাজার ২৫০, সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন ঘ-ইউনিটে ১ হাজার ৫৪০টি এবং চারুকলা অনুষদের অধীন চ-ইউনিটে ১৩৫টি আসন রয়েছে।
এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কারিগরি সহায়তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন গ্রহণের প্রক্রিয়া পরিচালিত হবে।

No comments:

Post a Comment